Blogger WidgetsPrint Blogger Widgets

Saturday, April 6, 2013

কীভাবে আপনি ইতালিয়ান ট্যাক্স কার্ড বা Codicefiscale নাম্বার পেতে পারেন অনলাইনে?

কীভাবে আপনি ইতালিয়ান ট্যাক্স কার্ড বা Codicefiscale নাম্বার পেতে পারেন অনলাইনে?

আজ আপনাদের সামনে একটি গুরত্ত পূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব । যারা বর্তমানে ইটালি আছেন কিংবা ইটালি আসবেন প্ল্যান করছেন তাদের জন্য বিশেষ এই পোষ্টটা । অনেকেই জানেন ইউরোপ এর মধ্যে কাজ করতে হলে সরকার কে নিয়মিত ট্যাক্স প্রদান করতে হত আর এই জন্য প্রয়োজন একটি পরিচিতি নম্বর যা বিভিন্ন দেশে বিভিন্ন নামে পরিচিত । আজকে ইতালির ট্যাক্স কার্ড বা Codice Fiscale আলোচণা করব । কীভাবে আপনি নিজে নিজে ঘরে বসে অনলাইনে ইটালিয়ান ট্যাক্স কার্ডের জন্য আবেদন করবেন তার বিস্তারিত তথ্য পাবেন এই পোষ্ট এ । Codice Fiscale একটি সনাক্তকারী নাম্বার বা আলফানিউমেরিক নাম্বার । ১৬ সংখ্যার এই কার্ডটি অক্ষর ও সংখ্যার মিশ্রণ রয়েছে । ইতালিতে বসবাস করতে হলে প্রত্যেকর বাধ্যতামূলক ট্যাক্স কার্ড দরকার হয় । এই কার্ড এর মাধ্যমে ট্যাক্স অফিস নাগরিক দের কে শনাক্ত করে থাকে । এই কার্ডের ব্যাবহার সর্বত্র । ব্যাংক, বীমা, স্কুল, হাসপাতাল থেকে শুরু করে সব কাজ এর কার্ডের ওপর ভিত্তি করে করা হয় । বাৎসরিক আয় বায়ের হিসাব সবই এই কার্ড এর ওপর হয়ে থাকে । অনেকই ইতালিতে আছেন যারা ট্যাক্স কার্ডের ব্যাপারে ট্যাক্স অফিসে দৌড়াদড়ি করেন  তাদের কে আজ জানিয়ে দিচ্ছি কি করে অতি সহজে আপনি অনলাইনে ১ মিনিটে ইটালিয়ান ট্যাক্স নাম্বার না CodiceFiscale বের করবেন । এখানে ট্যাক্স কার্ডের এর কিছু ইতিহাস দেখানু হল । তার আগে ইংলিশ এ একটু পড়ে নিন এর মানে কি >

                                                               Codicefiscale
The tax code is an identification card that, since its inception (29 September 1973), is released by the Inland Revenue, to all Italian citizens. On it are given in the form of numbers and letters, name, surname, date of birth, province of birth, sex and year of issuance for an unequivocal recognition of the person. In addition, today the card is also used for INPS social security benefits, and the Ministry of Labour for communications mandated employment of workers. The CF is calculated using an algorithm that generates a result of sixteen alphanumeric digits, this order: three letters for the last name, three letters for the name, five characters for the date of birth and sex, four characters for the city of birth and finally a letter as a control character. Some data used are sensitive, but others, like the city of birth, they are not, although they are given to provide a description, as precise as possible, of the casino card. 



১৫ এপ্রিল ১৯৭৭ সালে এই রকম কাগজের ট্যাক্স নাম্বার প্রচলিত ছিল ইতালি তে। 




১৯৯১ সাল থেকে এই রকম কার্ড ব্যাবহার হত। 


বর্তমানে এই কার্ড টি ব্যাবহার করা হয় । 

এখন আপনি কীভাবে নিজে নিজে এই ট্যাক্স কার্ডে বা Codicefiscale এর জন্য আবেদন করবে । নিচের এই লিঙ্কে ক্লিক করুন । দেখবেন এই রকম একটা ছবি আসছে ।

এখানে নিজের নাম , জন্মতারিখ, কোথায় জন্মগ্রহন করেছেন দেশের নাম, ছেলে-মেয়ে সিলেক্ট করেন

তারপর সব কিছু লিখে calcola তে চাপুন । দেখবেন এক মিনিটের মধ্যে ১৬ ডিজিট+সংখ্যার এ মিশ্রণে একটি ট্যাক্স নাম্বার আসবে । যেমনটা আপনি উপরে দেখতে পাচ্ছেন। এটাই হবে আপনার Codicefiscale  নাম্বার । আপনি এটাকে প্রিন্ট করে নিতে পারেন পিডিএফ জায়গায় ক্লিক করলে প্রিন্ট আকারে বেরিয়ে আসবে। আশা করি এই তথ্য দিয়ে আপনি উপকৃত হবেন। সবাই কে অনেক ধন্যবাদ । এই রকম আর তথ্য পেতে সর্বদা  নজর রাখুন আমাদের ফেসবুক পেইজে ।  উপকৃত হলে অ্যাডমিন কে ধন্যবাদ দিতে ভুলবেন না ।

No comments:

Post a Comment

সাম্প্রতিক পোষ্টসমূহ - Recent Posts

 

Visitors


ShareThis

আমাকে ফলো করুন >>

Total Visitors


 
^ Back ToTop