Blogger WidgetsPrint Blogger Widgets

Sunday, March 31, 2013

যুক্তরাষ্ট্রের এইচ-১ বি ভিসা এবার লটারিতে!

যুক্তরাষ্ট্রের এইচ-১ বি ভিসা এবার লটারিতে!

BSA: ভিসা প্রার্থীর সংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে এবার ‘এইচ-১ বি ওয়ার্কিং ভিসা’ বিতরণে লটারির সহায়তা নিতে পারে যুক্তরাষ্ট্র।

বরাদ্দযোগ্য ভিসার থেকে এবার আবেদনের সংখ্যা অনেক বেশি হবে বলে ধারণা করছে যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিস ( ইউএসসিআইএস)। এমনকি আবেদনপত্র গ্রহণ শুরুর প্রথম পাঁচ দিনের মধ্যেই কোটা পূরণ হয়ে যাবে বলে ধারণ‍া করছেন তারা।

সর্বশেষ ২০০৮ সালেও আবেদনকারীদের সংখ্যা কোট‍া অতিক্রম করায় কম্পিউটারের মাধ্যমে লটারি করে ভিসা বরাদ্দ দেওয়া হয়েছিলো।

এইচ-১ বি ভিসার আওতায় নন ইমিগ্রান্ট বিদেশি শ্রমিকরা যুক্তরাষ্ট্রের মাটিতে একটি নির্দিষ্ট সময়ের জন্য অস্থায়ী ভিত্তিতে কাজ করার সুযোগ পান।

সোমবার থেকে ভিসার জন্য আবেদন নেওয়া শুরু করবে ইউএসসিআইএস। শুরুর দিন থেকে পরবর্তী ছয়মাস মধ্যে আবেদন করা যাবে।

২০১৪ সালের জন্য ইউএসসিআইএস সর্বোচ্চ ৬৫ হাজার এইচ-১ বি ভিসা বরাদ্দ দেবে, যার মেয়াদ শুরু হবে চলতি বছরের অক্টোবর থেকে। তবে যুক্তরাষ্ট্রের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মাস্টার্স কিংবা আরও উচ্চতর ডিগ্রি রয়েছে এমন নন ইমিগ্রান্ট বিদেশি নাগরিকদের জন্য অতিরিক্ত আরও ২০ হাজার ভিসা বরাদ্দ করতে পারবে সংস্থাটি।

তাই অ‍ার দেরি নয়, উইকিপিডিয়া বা ইউএসসিআইএসের ওয়েবসাইটে ঢুকে প্রয়োজনীয় তথ্য নিয়ে আবেদন করতে পারেন ভিসার জন্য। লটারিতে লেগে গেলে আপনিও পেতে পারেন আমেরিকায় বৈধভাবে কাজ করার সুবর্ণ সুযোগ।

No comments:

Post a Comment

সাম্প্রতিক পোষ্টসমূহ - Recent Posts

 

Visitors


ShareThis

আমাকে ফলো করুন >>

Total Visitors


 
^ Back ToTop